ডাস্টবিনে ১৬ লক্ষ টাকা!

0
77

ডাস্টবিনে পাওয়া গেল ১৬ লক্ষ টাকা। ভাবা যায়! চীনের এক নাগরিক সম্প্রতি ডাস্টবিনে ফেলে দেন ১ লক্ষ ২৪ হাজার ইয়ান ভর্তি এক ব্যাগ। বাংলাদেশি টাকায় যার মূল্য ১৬ লক্ষ টাকারও বেশি।

উত্তর চীনের লিয়াওনিং প্রদেশের ডালিয়ান শহরের বাসিন্দা ওয়াং একদিন বাসা থেকে কালো রঙের দুইটি প্লাস্টিক ব্যাগ নিয়ে বের হন। একটিতে ছিল বাসার ময়লা আবর্জনা। আরেকটিতে ছিল নগদ টাকা।

ব্যাংকে টাকাগুলো জমার রাখার উদ্দেশ্য ছিল ওয়াং এর। তার আগে ময়লার ভাগাড়ে গিয়ে আবর্জনার ব্যাগটি ফেলে দেন তিনি। কিন্তু ব্যাংকে গিয়েই নিজের ভুল বুঝতে পারেন ওয়াং। তার সাথে থাকা ব্যাগে ছিল শুধুই আবর্জনা।

বার্তা সংস্থা সিসিটিভি এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করে। সেখানে আরও বলা হয় যে, ভুল বুঝতে পারার সাথে সাথেই সেই ভাগাড়ে ছুটে যান ওয়াং। কিন্তু সেখানে গিয়ে তার টাকা আর খুঁজে পাননি তিনি।

এরপর পুলিশের সাহায্য নেন ওয়াং। যে টাকার ব্যাগটি নিল তাকেও দেখা গেল সিসিটিভি ফুটেজে। কিন্তু মুখয়াবব পরিষ্কার বোঝা যাচ্ছিল না তার। শুধু বোঝা যায় যে, একজন নারী টাকার সেই ব্যাগটি তুলে নিচ্ছেন।

তবে ওয়াং ছিলেন ‘রাজ কপাল’ অধিকারী। কষ্টের এতগুলো টাকা হারিয়ে যখন পাগলপ্রায় তখনই পুলিশের ফোনে থানায় গেলেন ওয়াং। পেয়ে গেলেন হারিয়ে যাওয়া টাকার সবটুকু।

পুলিশ জানায়, টাকার ব্যাগ পাওয়া ঐ নারীই থানায় এসে টাকার ব্যাগটি জমা করে যান। স্থানীয় একটি গণমাধ্যমকে ঐ নারী বলেন, “এতগুলো টাকা পাওয়ার মত আমি শান্তিতে ঘুমাতে পারিনি”। তবে ঐ নারীর পরিচয় প্রকাশ করেনি গণমাধ্যমগুলো।

আশা ছেড়ে দেওয়া টাকাগুলো পেয়ে বেজায় খুশি ওয়াং। আর তাই স্থানীয় মুদ্রায় দুই হাজার ইয়ান উপহার দেন ঐ নারীকে।

সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট

SHARE

LEAVE A REPLY